• জাতীয়

    “মুজিবনগর স্মৃতি সম্মাননা”-২০২৩ পেলেন চট্টবাণী সম্পাদক মো: নুরুল কবির

      প্রতিনিধি ৩০ এপ্রিল ২০২৩ , ৯:০১:৩৮ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক: ২৫ শে মার্চ ১৯৭১ সালে পাকিস্তানি হানাদার বাহিনী নিরস্ত্র বাঙ্গালীদের ওপর নির্বিচারে গুলি চালিয়ে নৃশংস হত্যাযজ্ঞ চালায়। ২৬ শে মার্চ মুক্তি কামি মানুষ স্বাধীনতার জন্য যুদ্ধ শুরু করে। কারাগারে বন্দী হয় বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ১০ এপ্রিল অস্থায়ী সরকার গঠন করা হয়। ১৭ এপ্রিল অস্থায়ী সরকারের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয় বাংলাদেশের সর্বশেষ মেহেরপুর জেলার ঐতিহাসিক মুজিবনগরের আম্র কাননে।




    ঐতিহাসিক মুজিবনগর কে নতুন প্রজন্মের কাছে স্মরণীয় করে রাখতে ৩০ এপ্রিল বিকালে বঙ্গবন্ধু একাডেমীর উদ্যোগে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ইন্সটিটিউট মিলনায়তনে ” ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভার” আয়োজন করে।

    বঙ্গবন্ধু একাডেমীর উপদেষ্টা ও আওয়ামী লীগের অর্থ সম্পাদক মোঃ নাজির মিয়ার সভাপতিত্বে বঙ্গবন্ধু একাডেমির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হুমায়ুন কবির মিজির সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা এবং যুব ও ক্রীড়া বিষয়ক উপকম কমিটির চেয়ারম্যান মোজাফফর হোসেন পল্টু।




    বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বাপ্পি সরদার, বঙ্গবন্ধু সৈনিক লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার সারোয়ার আলম, বঙ্গবন্ধু একাডেমি ঢাকা মহানগরের সভাপতি ওমর ফারুক, বিশিষ্ট ব্যবসায়ী ও মানবাধিকার কর্মী সাংবাদিক হাজী মোঃ নুরুল কবির, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন গনিমিয়া বাবুল।

    আলোচনা শেষে পাঁচ বিশিষ্ট নাগরিককে মুজিবনগর স্মৃতি সম্মাননা ২০২৩ প্রদান করা হয়।




    এ সময় সাংবাদিক ও মানবাধিকার কর্মী হাজী মোহাম্মদ নুরুল কবিরকে এই সম্মাননায় ভূষিত করা হয়।

    আলোচনা সভায় কেন্দ্রীয় ও ঢাকা মহানগরের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।




    আরও খবর 17

    Sponsered content