• উত্তর চট্টগ্রাম

    ফটিকছড়িতে আন্তর্জাতিক মাতৃভাষা দিসব উপলক্ষে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ

      প্রতিনিধি ২২ ফেব্রুয়ারি ২০২৩ , ৩:৩৩:৪৪ প্রিন্ট সংস্করণ

    নুরুল আবছার নূরী: ফটিকছড়ি উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে র‍্যালী আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা উপজেলা শহীদ বীর মুক্তিযোদ্ধা শফিক নুর মওলা বীরপ্রতীক গণমিলায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাব্বির রহমান সানির সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।



    এতে প্রধান অতিথি ছিলেন আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারী এম.পি। বিশেষ অতিথি ছিলেন মহিলা সাংসদ খাদিজাতুল আনোয়ার সনি।

    স্বাগত বক্তব্য রাখেন সহকারী কমিশনার ভূমি এটিএম পিয়ারুল ইসলাম।



    বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এইচ,এম,আবু তৈয়ব,ভাইস চেয়ারম্যান এডঃ মুহাম্মদ ছালামত উল্লাহ চৌধুরী শাহীন,মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন নাহার মুক্তা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নাজিম উদ্দিন মুহুরী,বীর মুক্তিযোদ্ধা খায়রু বশর চৌধুরী,বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ আমিনুল হক,বীর মুক্তিযোদ্ধা সরোয়ার কামাল চৌধুরী,ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী মুহাম্মদ মাসুদ ইবনে আনোয়ার, ভুজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ হেলাল উদ্দিন ফারুকী।




    মাস্টার মুহাম্মদ নাছির চৌধুরীর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান,স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মুহাম্মদ আরিফিন আজিম, প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ সুচয়ন চৌধুরী,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ডঃমুহাম্মদ সেলিম রেজা,নির্বাচন কর্মকর্তা অরুন উদয় ত্রিপুরা, পল্লী বিদ্যুৎ কর্মকর্তা আব্দুস ছালাম,ফায়রা সার্ভিস কর্মকর্তা ডলার ত্রিপুরা সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা -কর্মচারী।



    প্রধান অতিথি বলেন ৫২ ভাষা আন্দোলন থেকে শুরু হয় স্বাধীনতার আন্দোলন। পৃথিবীতে এমন কোন নজির নেই ভাষার জন্য রক্ত দিতে হয়েছে। তিনি সোনার বাংলা বির্নিমানে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

    সভাপতি তার বক্তব্য বলেন, বাংলাভাষা হারিযাচ্ছেনা. যাবে ও না। প্রয়োজনে ৫২ সালের মত আবারো রক্তদেব, তবু বাংলাভাষার সম্মান উজ্জল রাখব।তিনি বলেন সর্বত্র বাংলাভাষা চালু রাখার চেষ্টা চলছে।



    আরও খবর 27

    Sponsered content