• দক্ষিণ চট্টগ্রাম

    চুনতি সংরক্ষিত বনাঞ্চলে পানির গর্তে প্রাণ গেলো বন্যহাতির

      প্রতিনিধি ২৭ নভেম্বর ২০২২ , ৭:১৬:৪৬ প্রিন্ট সংস্করণ

    মোঃ আরিফুল ইসলাম ঃ লোহাগাড়ার চুনতি ইউনিয়নের ৮নং লম্বাশিয়া পাহাড়ি এলাকায় পানির গর্তে পড়ে বন্যহাতির মৃত্যু হয়েছে। রোববার (২৭ নভেম্বর) সকালে বন্যহাতির মরদেহ দেখতে পান স্থানীয়রা।


    স্থানীয়রা জানান, সকালে কাজে করতে এসে বিশাল গর্তের পানিতে ভাসমান অবস্থায় এক বন্যহাতির মরদেহ দেখা যায়। পরে বিষয়টি বনবিভাগে জানানো হয়। মৃত হাতির আনুমানিক বয়স ২ বছর।

    রাতে যে কোন একটি সময়ে হাতিটি পানি পান করতে গিয়ে জমে থাকা পানির গর্তে পড়ে গিয়ে আর উঠতে পারেনি। বর্তমানে ১০-১২টি বন্যহাতির একটি দল পার্শ্ববর্তী বন বিভাগের বনাঞ্চলে অবস্থান করছে।



    সরেজমিনে গিয়ে দেখা যায়, পানির গর্ত থেকে বন্যহাতিটিকে এস্কেভেটর এর সাহায্যে রশির মাধ্যমে উদ্ধার করে ময়নাতদন্ত শেষে পাশেই গর্ত করে মাটি চাপা দেওয়া হয়েছে।

    বন বিভাগের সাতগড় বনবিট কর্মকর্তা শাহ আলম হাওলাদার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মৃত হাতিটি বর্তমানে ঘটনাস্থলেই রয়েছে। হাতির মরদেহ উদ্ধারের প্রক্রিয়া চলছে। হাতির মৃত্যুর কারণ ময়নাতদন্তের পরে জানা যাবে।



    চুনতি রেঞ্জ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জলিলুর রহমান বলেন,হাতির মরদেহ উদ্ধারের করে ময়নাতদন্ত শেষে পাশে সমতল জায়গায় গর্ত করে মাটি চাপা দেওয়া হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলেই হাতির মৃত্যুর কারণ জানা যাবে।

    আরও খবর 28

    Sponsered content