• অর্থনীতি

    দাম বেড়ে স্বর্ণের ভ‌রি এবার ১ লাখ ৪২ হাজার

      প্রতিনিধি ২২ অক্টোবর ২০২৪ , ১১:১১:৩১ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী ডেস্ক: দেশের বাজারে আবারও বেড়েছে স্বর্ণের দাম। ভরিতে সর্বোচ্চ এক হাজার ৮৯০ টাকা বা‌ড়ি‌য়ে নতুন মূল্য নির্ধারণ করা হয়েছে।

    ফলে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম হবে এক লাখ ৪১ হাজার ৯৫১ টাকা।মঙ্গলবার (২২ অক্টোবর) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

    বাজুস জানায়, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম বেড়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে। বুধবার (২৩ অক্টোবর) থেকে নতুন দাম কার্যকর হবে। যা আজ ছিল এক লাখ ৪০ হাজার ৬১ টাকা।

    নতুন মূল্য অনুযায়ী, ২১ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম বেড়ে এক লাখ ৩৫ হাজার ৫০১ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া ১৮ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম এক লাখ ১৬ হাজার ১৩৮ টাকা নির্ধারণ করা হয়েছে। আর সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণের দাম ৯৫ হাজার ৪২৩ টাকা করা হয়েছে। তবে অপরিবর্তিত রয়েছে রুপার দাম।

    ক্যাটাগরি অনুযায়ী, বর্তমানে ২২ ক্যারেটের রুপার দাম ভরি দুই হাজার ১০০ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ভরি দুই হাজার ৬ টাকা এবং ১৮ ক্যারেটের রুপার দাম ভরি এক হাজার ৭১৫ টাকা নির্ধারণ করা হয়। আর সনাতন পদ্ধতির এক ভরি রুপার দাম এক হাজার ২৮৩ টাকা নির্ধারণ করা হয়েছে।




    আরও খবর 13

    Sponsered content