• মহানগর

    চট্টগ্রামে চালু হচ্ছে পর্যটকবাহী বাস সার্ভিস

      প্রতিনিধি ৯ জুন ২০২৩ , ১২:১৮:৩৪ প্রিন্ট সংস্করণ

    মো: আবদুল আল মামুন: প্রধানমন্ত্রীর উপহার “পর্যটক বাস” পেতে চলেছে চট্টগ্রাম বাসী ও চট্টগ্রামে ঘুরতে আসা পর্যটকরা।

    ৮ জুন (বৃহস্পতিবার) বেলা ১২ টার দিকে চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলন কক্ষে পর্যটক বাস সার্ভিস উদ্বোধন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

    তিনি বলেন, আগামী ১০ জুন (শনিবার) থেকে রাস্তায় নামবে এসব বাস । পর্যটন খাতকে আরও সমৃদ্ধ করতে এ উদ্যোগ।




    তিনি আরো বলেন, নগরীর টাইগারপাস থেকে ডিসি পার্ক (ফৌজদারহাট) এবং সেখান থেকে পতেঙ্গা সমুদ্র সৈকতে যাবে এ বাস। শুক্রবার সকাল ৯টা, বিকাল ৩টা এবং বিকাল ৪টা টাইগারপাস থেকে পতেঙ্গা সমুদ্র সৈকতে যাত্রা করবে এ ট্যুরিস্ট বাস।

    গুলিয়াখালী, পারকি সমুদ্র সৈকত ও চট্টগ্রামের ঐতিহাসিক স্থানগুলো পরিদর্শনের জন্য চালু করা হবে পর্যটন বাস সার্ভিস। এ কার্যক্রম আমরা হাতে নিয়েছি সেবার জন্য, ব্যবসার জন্য নয়। দেশের বাণিজ্যিক রাজধানী হিসেবে পরিচিত পাহাড়, নদী, সমুদ্র আর সবুজ বনাঞ্চলে সমৃদ্ধ বন্দরনগরী চট্টগ্রাম দেশের অন্যতম পর্যটন সম্ভাবনাময় এলাকা হিসেবে সুপরিচিত।




    বাস সার্ভিস উদ্বোধন উপলক্ষে ১০ জুন চট্টগ্রাম সার্কিট হাউসে সকাল ১০টায় উদ্বোধনী অনুষ্ঠান এবং দুপুর ১২টায় পতেঙ্গা সমুদ্র সৈকতে বাস চলাচল সার্ভিসের শুভ উদ্বোধন করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানান তিনি।

    সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) এর পরিচালক ড. অনুপম সাহা, অতিরিক্ত জেলা প্রশাসক (এল এ) আবু রায়হান দোলন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাকিব হাসান, জেলা প্রশাসনের জ্যেষ্ঠ সহকারী কমিশনার জামসেদ আলম রানা প্রমুখ।




    টিকেটের মূল্য:

    বাসে ভ্রমণের জন্য টিকিটের মূল্য ধরা হয়েছে জনপ্রতি ৭০ টাকা। শনিবার সকাল সাড়ে ৯টা, সাড়ে ১০টা, বিকাল ৩টা এবং ৪টায় টাইগারপাস থেকে ডিসি পার্কে যাবে বাসটি। এ ট্রিপের টিকিটের মূল্য ধরা হয়েছে ৪০ টাকা। রবিবার থেকে বৃহস্পতিবার প্রতিদিন বিকাল ৩টা এবং ৪টায় ডিসি পার্ক থেকে পতেঙ্গা সমুদ্র সৈকতেও যাত্রা করবে এই পর্যটক বাস। ডিসি পার্ক থেকে টাইগারপাস ৪০ টাকা, পতেঙ্গা সমুদ্র সৈকত থেকে টাইগারপাস ৭০ টাকা টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে।




    আরও খবর 25

    Sponsered content