• জাতীয়

    “চিত্রনায়ক ফারুক স্মৃতি সম্মাননা” স্মারক পেলেন সাংবাদিক হাজী মোঃ নুরুল কবির

      প্রতিনিধি ২ জুন ২০২৩ , ১০:০৫:৩২ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক: ঢাকা ১৭ আসন রাজনীতিতে নতুন নতুন চমকের সৃষ্টি করে। গত ২০১৪ সালের নির্বাচনে এ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন বিএনএফ এর চেয়ারম্যান আবুল কালাম আজাদ। ২০১৮ সালের নির্বাচনে আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন বাংলাদেশ আওয়ামী লীগের সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা ও চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক)। কিন্তু নায়ক ফারুকের মৃত্যুর ফলে এ আসনে এখন উপনির্বাচনের প্রস্তুতি চলছে।

    নায়ক ফারুকের স্মৃতিচারণ ও তার কর্মময় জীবন নিয়ে বৃহস্পতিবার ১ জুন কাকরাইল ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে আলোচনার আয়োজন করে বঙ্গবন্ধু একাডেমী কেন্দ্রীয় কমিটি।




    আলোচনার পাশাপাশি বেশ কিছু বিশিষ্ট নাগরিককে সম্মাননা স্মারক প্রদান করা হয়। মাই টিভি চট্টগ্রাম সিটির ব্যুরো প্রধান হাজী মোঃ নুরুল কবিরকে সাংবাদিকতা ও সামাজিক কর্মকাণ্ডে বিশেষ অবদান রাখার জন্য সম্মাননা স্মারক প্রদান করা হয়।

    বঙ্গবন্ধু একাডেমীর সভাপতি শেখ ইকবাল হোসেন খোকনের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির মিজির সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রবীণ রাজনীতিবিদ ও উপদেষ্টা মোজাফফর হোসেন পল্টু।




    বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সৈনিক লীগের সহ-সভাপতি সাবেক কাউন্সিলর ইঞ্জিনিয়ার সারোয়ার আলম, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের চেয়ারম্যান লায়ন গনি মিয়া বাবুল।




    সংবর্ধিত সাংবাদিক হাজী মোঃ নুরুল কবির তার অনুভূতিতে বলেন, প্রত্যেকটি পুরস্কার কাজের গতিকে বাড়িয়ে দেয়। আমি সব সময় চেষ্টা করি বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে সঠিক সংবাদটি পরিবেশন করতে পাশাপাশি সমাজের পিছিয়ে পড়া মানুষের পাশে দাঁড়ানো এবং পরিবেশ বিপর্যয় রোধে জনসচেতনতা তৈরিতে কাজ করছি। চিত্রনায়ক ফারুক বাংলা চলচ্চিত্রে কিংবদন্তি অভিনেতা ছিলেন। আমি তার আত্মার মাগফিরাত কামনা করছি।




    আরও খবর 17

    Sponsered content