• মহানগর

    নগরীতে ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন

      প্রতিনিধি ২২ মে ২০২৩ , ১০:০৪:৫৯ প্রিন্ট সংস্করণ

    অরুন নাথ: বাংলাদেশের মানুষের আর্থসামাজিক উন্নতির লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন সাধারণ মানুষের ভূমির অধিকার নিশ্চিত করার জন্য কাজ করে গেছেন।তিনি ২৫ বিগা জমির খাজনা মওকুফ করে দিয়েছিলেন।বঙ্গবন্ধুর তনয়া মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলছে এবং ভূমি ব্যবস্হাপনা ডিজিটালাইজ করে জনগণের দৌড় গোড়ায় সেবা প্রদান করা হচ্ছে।




    অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদান,ই-নামজারি,ই-পর্চা, অনলাইন জলমহল ব্যবস্হাপনা, ডিজিটাল রেকর্ডরুম হতে মোজাম্যাপ ও পর্চা ডাকযোগে সরবরাহসহ বিভিন্ন সেবা ইতিমধ্যেই জনগনকে প্রদান করা হচ্ছে।

    ভূমি মন্ত্রণালয় কর্তৃক গৃহীত বিভিন্ন কার্যক্রম সম্পর্কে সাধারণ নাগরিকের সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ২২ মে বিভাগীয় কমিশনারের কার্যালয় ও চট্টগ্রাম জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ভূমি সেবা সপ্তাহ -২৩ আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন।

    বিভাগীয় কমিশনার মোঃ আশরাফ উদ্দিন, জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজামান ।




    ২২ -২৮ মে পর্যন্ত সারা বাংলাদেশে ভূমি সেবা সপ্তাহ উৎযাপন করা হবে, এ ধারাবাহিকতায় চট্টগ্রাম জেলাসহ এ বিভাগের ১১ টি জেলা, ১০৩টি উপজেলা, সার্কেল এবং সকল ইউনিয়ন ভূমি অফিসে ভূমি সেবা সপ্তাহ -২৩ উৎযাপন করা হবে, এবারের মূল থিম হলো “স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয় “।

    আগামী ২৭ মে চট্টগ্রাম এম.এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম হলে ” ভূমি সেবা সপ্তাহ -২৩” সক্রান্ত জনসচেতনতা মূলক আলোচনা সভার আয়োজন করা হয়েছে, ভূমি মন্ত্রণালয়ের দায়িত্ব নিয়োজিত মাননীয় মন্ত্রী সাইফুজ্বামান চৌধুরী এম.পি উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন জানান।এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।




    আরও খবর 25

    Sponsered content