• দক্ষিণ চট্টগ্রাম

    লোহাগাড়ায় আখ ক্ষেত থেকে বৃদ্ধের লাশ উদ্ধার

      প্রতিনিধি ১৬ মে ২০২৩ , ৯:০৬:৪৫ প্রিন্ট সংস্করণ

    মো: আরিফুল ইসলাম: চট্টগ্রামের লোহাগাড়ায় আব্দুল গফুর (৫৮) নামে এক বৃদ্ধের লাশ উদ্ধার করা হয়েছে। উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের তৈয়বের পাড়ার এক আখক্ষেত থেকে তাঁর লাশটি উদ্ধার করা হয়েছে।

    আব্দুল গফুর বড়হাতিয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের আফিয়ার বাপের পাড়ার মৃত জনু মিয়ার পুত্র ও ২ সন্তানের জনক বলে জানা গেছে।




    স্থানীয় সুত্রে জানা যায়, সোমবার সকালে বাড়ি সংলগ্ন আখক্ষেতে আব্দুল গফুরকে দেখতে পান জনৈক কৃষক। পরে স্থানীয়দের সহযোগিতায় পরিবারের লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে স্বজনরা তার মরদেহ দাফনের জন্য পৈত্রিক ভিটায় নিয়ে যান।




    স্থানীয় কয়েকজন জানান, প্রায় দুই বছর পূর্বে পৈত্রিক ভিটা থেকে এসে তৈয়বের পাড়ায় শ্বশুরবাড়ির এলাকায় বাড়ি নির্মাণ করে পরিবার নিয়ে বসবাস করে আসছেন আব্দুল গফুর। গত রবিবার রাতে তার স্ত্রী আয়েশা বেগম বাবার বাড়িতে ছিলেন। আব্দুল গফুর শ্বশুর বাড়িতে রাতের খাবার খেয়ে ঘুমানোর জন্য নিজ বাড়িতে চলে আসেন। তিনি রাতে বাড়িতে একাই ছিলেন। সকালে পুণরায় শ্বশুর বাড়ি যাবার কথা ছিল তার। পরে আখ ক্ষেতে পাওয়া যায় তার লাশ। আখ ক্ষেত থেকে মরদেহ উদ্ধারের সময় তার বসতঘরের দরজা খোলা ছিল। মরদেহ উদ্ধারের স্থান আখ ক্ষেতটি তাদের ছিল না।




    নিহতের স্ত্রী আয়েশা বেগম জানান, আখ ক্ষেত থেকে তার স্বামীর মরদেহ উদ্ধারের সময় মুখে ফেনা ও বিষের গন্ধ ছিল। তবে মুখের ফেনা মুছে দেওয়ার পর বিষের গন্ধ আর পাওয়া যায়নি। তার স্বামীর সাথে কারো কোনো শত্রুতা ছিল না।

    লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের মেডিকেল অফিসার ডা. ছাদেকা তুলানজুম জানান, আবদুল গফুর নামে এক ব্যক্তিকে হাসপাতালে নিয়ে আসেন স্বজনরা। হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে।

    এদিকে, খবর পেয়ে সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান, লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আতিকুর রহমান ও বড়হাতিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিজয় কুমার বড়ুয়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন।




    সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান সাংবাদিকদের জানান, খবর পেয়ে নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশটি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। নিহতের শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ময়নাতদন্ত রিপোর্ট পাওয়ার পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। এ ঘটনায় লোহাগাড়া থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে।




    আরও খবর 28

    Sponsered content