• আন্তর্জাতিক

    ইমরানের দলের ভাইস চেয়ারম্যান শাহ্ মাহমুদ কুরেশি গ্রেপ্তার

      প্রতিনিধি ১১ মে ২০২৩ , ৩:০৭:১৮ প্রিন্ট সংস্করণ

    আন্তর্জাতিক ডেস্ক : ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সিনিয়র নেতা শাহ্ মাহমুদ কুরেশিকে গ্রেপ্তার করা হয়েছে।

    পিটিআই দাবি করেছে, বৃহস্পতিবার (১১ মে) ভোরে ইসলামাবাদ পুলিশ তাকে গ্রেপ্তার করে ‘অজ্ঞাত স্থানে’ নিয়ে গেছে।




    টুইটারে শেয়ার করা দলটির একটি ভিডিওতে দেখা গেছে, সাধারণ পোশাকধারী ব্যক্তিরা কুরেশিকে নিয়ে যাচ্ছেন। যেখান থেকে তাকে আটক করা হয়েছিল, সেখানে থাকা দলীয় কর্মীদের দিকে তিনি হাত নাড়ছেন। কুরেশি পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান।

    এর আগে ইমরান খানকে গ্রেপ্তারের প্রতিবাদে বিক্ষোভ ছড়িয়ে পড়ার পর ফাওয়াদ চৌধুরী নামে এক শীর্ষ নেতাকে গ্রেপ্তার করা হয়। বুধবার ইসলামাবাদে সুপ্রিম কোর্টের (এসসি) বাইরে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

    একইদিন দুপুরের দিকে ইমরানের দলের মহাসচিব আসাদ উমরকেও গ্রেপ্তার করা হয়েছিল।




    এদিকে পিটিআই সিনিয়র নেতাদের গ্রেপ্তারের বিষয়ে ইসলামাবাদ পুলিশ জানিয়েছে, শাহ্ মাহমুদ কুরেশি, আসাদ উমর, ফাওয়াদ চৌধুরী, জামশেদ ইকবাল চিমা, ফালাকনাজ চিত্রালি, মুসাররাত জামশেদ চিমা এবং মালেকা বোখারিকে গ্রেপ্তার করা হয়েছে।

    এক টুইট বার্তায় পুলিশ বলেছে, দেশের শান্তি বিনষ্ট করার জন্য পরিকল্পনা অনুযায়ী অগ্নিসংযোগ ও সহিংস বিক্ষোভের দায়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

    এতে বলা হয়েছে, সব ধরনের আইনি প্রক্রিয়া অনুসরণ করেই তাদের গ্রেপ্তার করে হয়েছে।

    ইমরান খানকে গ্রেপ্তারের পর থেকেই দেশটিতে বিক্ষোভ অব্যাহত আছে। এ পর্যন্ত ৮ জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে। সরকার গণগ্রেপ্তার শুরু করেছে বলেও দেশটির বিভিন্ন গণমাধ্যমে বলা হচ্ছে।




    আরও খবর 15

    Sponsered content