• কক্সবাজার

    মরিচ্যাতে গরুর পরিবর্তে ঘোড়া জবাই! আটক-০২

      প্রতিনিধি ১৮ এপ্রিল ২০২৩ , ১২:০৯:০৮ প্রিন্ট সংস্করণ

    আহমুদুল হক:পবিত্র রমজান মাসের পবিত্র শবে কদরের দিনে গরুর বদলে ঘোড়া জবাই করার ঘটনা ঘটেছে। খবরটি প্রকাশিত হলে জবাইকৃত ঘোড়ার মাংস রেখে পালিয়েছে কসাই।




    আজ মঙ্গলবার (১৮ এপ্রিল) রাত ২টার দিকে হলদিয়াপালং ইউনিয়নের মরিচ্যাবাজার দক্ষিণ ষ্টেশনে লাকড়ির দোকান এলাকায় এ ঘটনা ঘটেছে। স্থানীয়দের সহযোগিতায় এ ঘটনায় ২জনকে আটক করেছে প্রশাসন। আটককৃতদের নাম এখনো জানা যায়নি।

    কক্সবাজারের উখিয়ায় বেশ কিছুদিন ধরে দুর্বল ও অসুস্থ ঘোড়া, এমন কি মরা গরু, ঘোড়া জবাই করে গরুর মাংস বলে রোহিঙ্গা ক্যাম্পসহ উপজেলার বিভিন্ন হাটবাজারে বিক্রির খবর পাওয়া গেলেও আজ হাতে নাতে আটক করেছে হলদিয়া পালং এর চেয়ারম্যান এস এম ইমরুল কায়েস চৌধুরী।




    প্রত্যাক্ষদর্শী সূত্রে জানা যায়, মরিচ্যা এলাকার মিউজান ফকিরের ছেলে কসাই মাহাবুল আলম দীর্ঘদিন ধরে অর্ধ রাতে দুর্বল ও অসুস্থ ঘোড়া জবাই করে গরুর মাংস বলে মানুষকে বিক্রি করছে। এ ঘটনায় কসাই মাহাবু ও অপরাপর সদস্যরা পালিয়ে গেলেও তার স্ত্রী ও মেয়েকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা।



    হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী বলেন, “গোপন সংবাদের ভিত্তিতে জবাইকৃত ঘোড়ার মাংস, মাথা, ল্যাজসহ ঘটনাস্থল থেকে ২ নারীকে আটক করা হয়েছে।” এজঘন্য অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করে তিনি আরো বলেন, “রাতের আধারে অসুস্থ এবং দুর্বল ঘোড়া নিয়ে আসার খবর পেলেও দিনের বেলায় ঘোড়া গুলো দেখা মিলতো না। আজ গোপন সংবাদের ভিক্তিতে এখানে অভিযান চালিয়ে হাতেনাতে উদ্ধার করা হয়।”




    এ বিষয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন, উখিয়া সহকারী কমিশন (ভূমি) তিনি জানান, “এটা একটা খবই দুঃখজনক কাজ। জবাইকৃত ঘোড়ার মাংস আমরা জব্দ করেছি। এবং ঘটনাস্থল থেকে ২জনকে আটক করেছি। মাংস গুলো পুতে পেলা হবে। আর এটি পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য থানায় হস্তান্তর করা হয়েছে।”



    আরও খবর 30

    Sponsered content