• মহানগর

    ফিটনেস ও রুট পারমিটহীন গাড়ির বিরুদ্ধে অভিযান

      প্রতিনিধি ১১ এপ্রিল ২০২৩ , ১০:৩১:১৯ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: পবিত্র ঈদ-উল ফিতর সামনে রেখে দুর্ঘটনা রোধে সড়কে চলাচলরত ফিটনেস ও রুট পারমিটহীন অবৈধ গাড়ির বিরুদ্ধে যৌথ অভিযানে নেমেছে চট্টগ্রাম জেলা প্রশাসন ও সিএমপির ট্রাফিক দক্ষিণ বিভাগ।

    এরই অংশ হিসেবে মঙ্গলবার (১১ এপ্রিল) সকালে বাকলিয়া থানাধীন শাহ আমানত সেতু প্রকাশ কর্ণফুলী ব্রিজ চত্বরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের পক্ষে সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার।



    অভিযানে সড়কে চলাচলকারী লাইসেন্স ও ফিটনেসহীন গাড়ি চালানোর অপরাধে সড়ক পরিবহন আইন-২০১৮ অনুযায়ী ৪টি বাস ও ১টি সিএনজি অটোরিকশাসহ ৫টি মামলায় ১৭ হাজার টাকা জরিমানা করা হয়। মেট্রোপলিটন পুলিশ ও বিআরটিএর প্রতিনিধি অভিযানে সহযোগিতা করেন।

    এ ছাড়া একই এলাকায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক-দক্ষিণ বিভাগ পরিচালিত অভিযানে ৭টি ম্যাক্সিমা ও ২টি ব্যাটারিচালিত রিকশা আটকসহ ৬টি গাড়ির বিরুদ্ধে মামলা রুজু করা হয়।




    জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার জানান, প্রতিবছর পবিত্র ঈদের আগে ফিটনেস ও লাইসেন্সহীন বেশ কিছু গাড়ি রাস্তায় নামার কারণে দুর্ঘটনার ঝুঁকি থাকে। সড়ক দুর্ঘটনা রোধে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান স্যারের নির্দেশে ফিটনেস ও লাইসেন্সবিহীন সব ধরনের যানবাহনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হচ্ছে। অভিযান অব্যাহত থাকবে।




    সড়কে নিরাপত্তা ও শৃঙ্খলা আনয়নের লক্ষ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক-দক্ষিণ বিভাগের উদ্যোগে উপ-পুলিশ কমিশনার এনএম নাসিরুদ্দিনের নেতৃত্বে মঙ্গলবার (১১ এপ্রিল) কর্ণফুলী ব্রিজ এলাকা, তুলাতলী মোড় ও আশপাশের মূল সড়কে অবৈধ যানবাহনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় সড়কে অবৈধভাবে চলাচলরত ৭টি ম্যাক্সিমা ও ২টি ব্যাটারিচালিত রিকশা আটক করে সড়ক পরিবহন আইন-২০১৮ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে। একই সঙ্গে বিভিন্ন অপরাধে ৬টি গাড়ির বিরুদ্ধে মামলা রুজু করা হয়। অভিযানে অংশ নেন টিআই (প্রশাসন) অনিল বিকাশ চাকমা, টিআই (বাকলিয়া) মো. মনিরুজ্জামান, সার্জেন্ট কৌশিক চাকমা জয়, সার্জেন্ট জসিম উদ্দিন।




    সিএমপির ট্রাফিক-দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার এনএম নাসিরুদ্দিন জানান, সড়কে চলাচলকারী ফিটনেসবিহীন গাড়ি, অবৈধ ব্যাটারিচালিত রিকশা ও গ্রাম সিএনজির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।