• কক্সবাজার

    বীর মুক্তিযোদ্ধা শহীদ এটিএম জাফর স্মৃতি বৃত্তি পরীক্ষা ২০১৯ এর বৃত্তি ও সম্মাননা প্রদান অনুষ্ঠান সম্পন্ন

      প্রতিনিধি ৩১ মার্চ ২০২৩ , ১০:৪১:৫৭ প্রিন্ট সংস্করণ

    নুরুল কবির (মানিক),উখিয়া: বীর মুক্তিযোদ্ধা শহীদ এটিএম জাফর আলম স্মৃতি বৃত্তি পরীক্ষা ২০১৯ এর কৃতি শিক্ষার্থীদের বৃত্তি ও সম্মাননা প্রদান অনুষ্ঠান সম্পন্ন।




    ৩০ শে মার্চ সকাল ১১টায় শহীদ এটিএম জাফর আলম স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত বৃত্তি ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে ১ম শ্রেণি থেকে ৪র্থ শ্রেণি পর্যন্ত প্রতি শ্রেণিতে ১৬ জন হারে ৬৪ জন শিক্ষার্থীকে উপজেলা ট্যালেন্টপুল, প্রতি ইউনিয়নের প্রতি শ্রেণিতে ২জন ইউনিয়ন ট্যালেন্টপুলে ও প্রতি ইউনিয়নে ৩ জন ছেলে ও ৩ জন মেয়েকে সাধারণ গ্রেডে মোট ১৮৮ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।




    অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার মুহাম্মদ আনোয়ার পাশা।

    বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান,উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো: জাহাঙ্গীর আলম,ইমরান হোসাইন সজীব, উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসেন সজীব,সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোকতার আহমদ, সাংবাদিক তোফায়েল আহমদ,উখিয়া প্রেসক্লাবের সভাপতি
    সাংবাদিক সাঈদ মুহাম্মদ আনোয়ার এবং অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষার্থী-অভিভাবকবৃন্দ সহ অনেকে।




    অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাবেক মন্ত্রিপরিষদ সচিব ও শহীদ এটিএম জাফর আলম ফাউন্ডেশনের সম্মানিত প্রেসিডেন্ট মোহাম্মদ শফিউল আলম।

    ২০১৯ সালের ৬ ই ডিসেম্বর উখিয়ার সোনারপাড়া উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত বৃত্তি  পরীক্ষায় ৮৭২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছিল।




    উখিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-দফতর সম্পাদক মোঃ আজিজুর রহমানের  সঞ্চালনায় অনুষ্ঠানের প্রারম্ভে শুভেচ্ছা বক্তব্য রাখেন অধ্যক্ষ মোঃ শাহ আলম, সাবেক সফল চেয়ারম্যান, ৩নং হলদিয়া ইউনিয়ন পরিষদ।

    বক্তব্য রাখেন জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান,
    উখিয়া উপজেলা চেয়ারম্যান(ভারপ্রাপ্ত) মোঃ জাহাঙ্গীর আলম, উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজীব, বাংলা একাডেমির জীবন সদস্য কবি আদিল উদ্দিন চৌধুরী।




    বীর মুক্তিযোদ্ধা শহীদ এটিএম জাফর আলমের জীবন স্মৃতি নিয়ে গঠনমূলক বক্তব্য রাখেন কালের কণ্ঠ পত্রিকার বিশেষ প্রতিনিধি সাংবাদিক তোফায়েল আহমদ, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোকতার আহমদ ও উপস্থিত অন্যান্য অতিথিবৃন্দ।

    অনুষ্ঠানের প্রধান অতিথি তাঁর সুবিন্যস্ত মনোমুগ্ধকর বক্তব্যে জানান, “জন্মের পরে আমাদের মানুষ হতে যে পরিশ্রম প্রয়োজন তা শুধু জন্মই শেষ নয়, জন্মের পর ৩০ বছর পরিশ্রমের পর মানুষের আসল জীবন শুরু হয়।” এছাড়াও তিনি ধর্মীয় রেফারেন্স এনে মানুষ আশরাফুল মখলুকাত হিসেবে গড়ে উঠার পর্যায়ক্রমিক ধারার দিক আলোকপাত করেছেন।




    সভাপতির বক্তব্যে সাবেক মন্ত্রিপরিষদ সচিব ও শহীদ এটিএম জাফর আলম ফাউন্ডেশনের সম্মানিত প্রেসিডেন্ট মোহাম্মদ শফিউল আলম – ছেলে মেয়েদের শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের তদারকির জন্য বিশেষ গুরুত্বারোপ করেছেন। পড়ালেখার সাথে কো-কারিকুলাম অ্যাকটিভিটিস, হোম ওয়ার্ক ও তাদের টেইক কেয়ারের প্রতি মনোযোগ দিতে অভিভাবকদের আহবান জানান।

    সভাপতির বক্তব্যের শেষে কৃতি শিক্ষার্থীদের বৃত্তি ও সম্মাননা (সার্টিফিকেট, ক্রেস্ট ও উপহার) প্রদান করা হয়।



    অনুষ্ঠানে ১ম শ্রেণি থেকে ৪র্থ শ্রেণি পর্যন্ত প্রতি শ্রেণিতে ১৬জন হারে ৬৪জন শিক্ষার্থীকে উপজেলা ট্যালেন্টপুল, প্রতি ইউনিয়নের প্রতি শ্রেণিতে ২ জন ইউনিয়ন ট্যালেন্টপুল ও প্রতি ইউনিয়নে ৩জন ছেলে ও ৩জন মেয়েকে সাধারণ গ্রেডে মোট ১৮৮ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদানের মাধ্যমে অনুষ্ঠানের ইতি টানা হয়।

    আরও খবর 30

    Sponsered content