• সারাদেশ

    মানবতার ফেরিওয়ালা ডাঃ রিফাতের সহযোগিতায় প্রতিবন্ধি যুবক পেল হুইল চেয়ার

      প্রতিনিধি ১ মার্চ ২০২৩ , ১১:২৯:১৭ প্রিন্ট সংস্করণ

    আব্দুল জলিল, খুলনা অফিস:
    মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য
    একটু সহনুভূতি কে মানুষ পেতে পারে না
    ও বন্ধু মানুষ———–মানুষের জন্য।

    যশোরের শার্শা উপজেলা বাগআঁচড়া ইউনিয়ন এর সাতমাইল জিবলে তলা মাঠ পাড়া এলাকার মোঃ ওমর ফারুক নামে এক পঙ্গু যুবকের ১টা নতুন হুইল চেয়ার পাওয়ার লক্ষ্যে দুয়ারে দুয়ারে সাহায্যের হাত পেতে আকুতি ছিল একটা হুইল চেয়ারের জন্য।



    আর সেই আকুতির প্রেরনার অংশ হিসাবে মানুষের জন্যই পাশে এসে দাড়ালো যশোরের স্বনামধন্য নোভা মেডিকেল সেন্টারের কর্মরত ডেন্টাল বিভাগের ডাক্তার মোঃরিফাত হোসেন।

    শার্শা বাগআঁচড়া ইউনিয়নের সাতমাইল জীবলে তলা মাঠ পাড়া এলাকার ওমর ফারক নামে ওই পঙ্গুত্ত যুবকের নতুন হুইল চেয়ারের ব্যবস্থা করে মামবতার দৃষ্টান্ত স্থাপন করে নজর ছুয়েছেন।

    অসহায়ত্ব পঙ্গুত্ত যুবকের নাম ওমর ফারক (৪৫) সে যশোরের শার্শা উপজেলা সাতমাইল জীবলে তলা মাঠ পাড়া এলাকার মোঃ আলি আকবরের বড় ছেলে।



    বর্তমানে তা কাছে থাকা ভাঙ্গা হুইল চেয়ারে করে তার জীবন জীবিকা নির্বাহের জন্য মানুষের দুয়ারে দুয়ারে সাহায্যের পাশাপাশি একটি ভাল হুইল চেয়ার পাওয়ার জন্য অনেকেরই কাছে হাত পেতেছিলেন। কিন্তু কে শোনে কার কথা হঠাৎ দেখা মেলে বাগআঁচড়া বাজারে আঃজলিল নামে এক সাংবাদিকের সাথে।

    আর সেই ঘটনা বলতে শুনে এসে যায় চোখে জল তিন ভাইয়ের মধ্যে সে বড়, কিন্তু ভাগ্যের নির্মম পরিহাসে গত সাতবছর আগে ছাগলের জন্য পাতা ভাঙ্গতে গিয়ে গাছ থেকে পড়ে গিয়ে মেরুদণ্ডের হাড় ভেঙ্গে আজকে সে পঙ্গুত্ত বরণ করে শরীরে নানারকম রোগে আক্রান্ত হয়ে মানবতার জিবন যাপন করে আসছে।



    কিন্তু পরিতাপের বিষয় এই মুহূর্তে তার বিশেষ প্রয়োজন একটি নতুন হুইল চেয়ার। তবে তার কাছে থাকা যে ভাঙ্গা হুইল চেয়ারের বিষয়টি সাংবাদিক আঃজলিলের নিজস্ব ফেসবুক আইডিতে এবং বিভিন্ন অনলাইন প্রিন্ট মিডিয়া পত্রিকায় প্রকাশ হলে মানবতার ফেরিওয়ালা হিসাবে বিবেচিত ডাঃ রিফাত হোসেনের নজরে আসলে সাংবাদিক আঃজলিলের সহযোগিতায় প্রতিবন্ধি অসহায় যুবকটিকে নতুন হুইল চেয়ারের ব্যবস্থা করে দেওয়ার আসক্তের বাসনায় বাস্তবে রূপান্তরিত করলো মানবতার ফেরিওয়ালা ডাঃ রিফাত হোসেন।



    ২৮ ফেব্রুয়ারী মঙ্গলবার অসহায় খেটেখুটে খাওয়া পঙ্গুত ওমর ফারুকের মানবতার সেই জীবন পরিচালনার কথা বিবেচনা করে যশোর নোভা মেডিকেলের ডেন্টাল বিভাগের ডাক্তার রিফাত হোসেন, অত্র এলাকার সমাজ সেবক শামছুর জামান খোকন, সাংবাদিক আঃজলিল, আবু সাইদ, আসাদুজ্জামান নয়ন, জিল্লুর রহমান, সাইফুজ্জামান মন্টু, এবিএস রনিসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে বাগআঁচড়া প্রেসক্লাবের সামনে প্রতিবন্ধি ওই যুবকের হাতে নতুন হুইল চেয়ার টি প্রদান করা হয়।



    পরিশেষে প্রতিবন্ধি ওই যুবকের পরিবারের পক্ষ থেকে মহান আল্লাহ পাক রাব্বুল আলামিনের দরবারে মানবতার ফেরিওয়ালা হিসাবে বিবেচিত ডাঃ রিফাত হোসেনের জন্য দূয়া করেন।



    আরও খবর 4

    Sponsered content