• মহানগর

    সিভাসুতে নবাগত সনাতনী শিক্ষার্থীদের “শ্রীমদ্ভগবদগীতা যথাযথ” দান

      প্রতিনিধি ২৬ ফেব্রুয়ারি ২০২৩ , ১১:০৯:৫০ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ২০২৩ শিক্ষাবর্ষের নতুন সনাতনী শিক্ষার্থীদের সিভাসু পূজা উদযাপন পরিষদ ও সেন্ট্রাল ভয়েস, ইসকন ইয়ূথ ফোরাম যথা আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) চট্টগ্রাম বিভাগীয় প্রধান কার্যালয় নন্দনকাননস্থ শ্রীশ্রী রাধামাধব মন্দির ও শ্রীশ্রী গৌর নিতাই আশ্রমের সার্বিক যৌথ ব্যবস্থাপনায় সমস্ত শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়েছে এবং শিক্ষার্থীদের শ্রীমদ্ভগবদগীতা যথাযথ, মন নিয়ন্ত্রণের কৌশলের উপর বিশেষ সেমিনার ও মহা প্রসাদ বিতরণ করা হয়।


    পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের প্রিয় সকলেই। তবে ভগবান বলছেন যারা আমাকে সর্বদায় স্মরন রাখে, তারা আমার অত্যন্ত প্রিয়। মানব জীবনকে সুন্দর ভাবে পরিচালনার জন্য ভগবদ গীতার শিক্ষা অপরিসীম।



    উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিভাসু নবনিযুক্ত ছাত্রকল্যাণ প্রধান ও এনাটমি এন্ড হিস্টোলজি ডিপার্টমেন্টের এসোসিয়েট প্রফেসর ড. সুব্রত কুমার শীল, এপ্লাইড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল টেকনোলজি ডিপার্টমেন্টের এসোসিয়েট প্রফেসর শুভংকর সাহা, এনিম্যাল সাইন্স এন্ড নিউট্রিশন ডিপার্টমেন্টের এসিস্ট্যান্ট প্রফেসর ডা. প্রিয়াংকা ভৌমিক।


    আয়োজনের প্রথম ধাপে সুমধুর কীর্তন এবং শিক্ষকমহল কর্তৃক শুভেচ্ছা বক্তব্য এর পর পরই প্রবীণ শিক্ষার্থীবৃন্দ নতুন শিক্ষার্থীদেরকে হাতে হাতে লাল গোলাপ ও শুভেচ্ছা বার্তার মাধ্যমে সাড়ম্বরে বরণ করে নেওয়া হয়।



    “মন নিয়ন্ত্রেণের কৌশল” উপর সেমিনান প্রদান করেন বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক শ্রীমান রাঘব কীর্তন দাস এবং মানব জীবনে “শ্রীমদ্ভগবদ গীতার গুরুত্ব” উপর আলোচনা করেন ইসকন নন্দনকানন শ্রীশ্রী রাধামাধব মন্দির ও শ্রীশ্রী গৌর নিতাই আশ্রমের যুগ্ম সাধারণ সম্পাদক শ্রীমান মুকুন্দ ভক্তি দাস ব্রহ্মচারী।



    মূলত নবাগত শিক্ষার্থীরা অত্যন্ত গুরুত্বপূর্ণ শিক্ষাবর্ষের শুরুতেই যাতে ভারসাম্যপূর্ণ জীবনযাপনের মধ্যে দিয়ে সুন্দর চরিত্র গঠন ও ভাল ফলাফল অর্জনের পক্ষে সহায়ক দিকনির্দেশনা পায়, সে লক্ষ্যে এই সেমিনার প্রদান করা হয়। ছয় পর্বের “নিজেকে আবিষ্কার করুন” কোর্সের উপর প্রানবন্ত আলোচনা করেন শ্রীমান রুপময় গোপীনাথ দাস। উক্ত আয়োজনে সিভাসু পুজা উদযাপন পরিষদের দায়িত্ব প্রাপ্ত সিনিয়র শিক্ষার্থী অভিষেক নন্দী, প্রান্ত সেন, ইমন দাশসহ প্রমুখ শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিল।


    উল্লেখ্য যে, ইসকন প্রতিষ্ঠাতা আচার্য শ্রীল এ.সি. ভক্তিবেদান্ত স্বামী প্রভুপাদ কর্তৃক ১৩০টির ও বেশী ভাষায় সংকলিত “শ্রীমদ্ভগবতগীতা যথাযথ” গুরুত্ব এবং গীতা অধ্যায়নের গুরুত্ব সম্পর্কে উপস্থিত বক্তারা আলোচনা করেন। মানব সমাজে ভগবদগীতার অনুশাসন পালন করে সারা বিশ্বের ন্যায় আমরা সুখী হতে পারি। তাতে শিক্ষার্থীরা তাদের গীতাময় জীবন গঠনে সংকল্প গ্রহন করে।



    উল্লেখ, ইসকন সারা বাংলাদেশে সনাতনী শিক্ষার্থীদের মান উন্নয়নের কাজ করে যাচ্ছে এবং তাদের মান উন্নয়নে সকলের সহযোগিতা কামনা করছি। যারা উক্ত অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেছেন তাদের কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

    আরও খবর 25

    Sponsered content