• অর্থনীতি

    ১০০ ষাঁড়ের প্রদর্শনী নিয়ে “চট্টগ্রাম ক্যাটেল এক্সপো” ৬ জানুয়ারী

      প্রতিনিধি ৪ জানুয়ারি ২০২৩ , ৮:৩২:০০ প্রিন্ট সংস্করণ

    মো: আব্দুল আল মামুন: চট্টগ্রাম ক্যাটেল ফার্মাস এসোসিয়েশন আয়োজিত চট্টগ্রামে ২য় বারের মত আগামী ৬ জানুয়ারী শুক্রবার চট্টগ্রাম আউটার স্টেডিয়ামে দিনব্যাপী “চট্টগ্রাম ক্যাটেল এক্সপো-২০২৩” অনুষ্ঠিত হতে যাচ্ছে।

    এতে প্রাকৃতিক উপাদানে পালিত প্রায় ৩৮টি এগ্রো ফার্ম অংশগ্রহণ করবে এবং তাদের ১০০টি ষাড় প্রদর্শিত হবে।



    বুধবার ৪ জানুয়ারী চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান চট্টগ্রাম ক্যাটেল ফার্মাস এসোসিয়েশনের সভাপতি বোরহানুল হাসান চৌধুরী সালেহীন।

    চট্টগ্রাম ক্যাটেল এক্সপো ২০২৩ এর ১ম অধিবেশনে সকাল ১০ টায় স্কুল ছাত্রদের লেখাপড়ার পাশাপাশি এগ্রো শিল্পের শিক্ষানীয় দিক আলোকপাত শীর্ষক সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম ভেটেরিনারী এন্ড এ্যানিমেল সাইন্স বিশ্ববিদ্যালয়ের উপচার্য্য ডাঃ এ এস এম লুৎফুল এহসান।



    ২য় অধিবেশন বিকাল ৩টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র বীর মুক্তিযোদ্ধা এম. রেজাউল করিম চৌধুরী।

    উদ্বোধন করবেন চ্যানেল আই এর পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দিন, চট্টগ্রাম জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ দোলোয়ার হোসাইন, চট্টগ্রাম চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি এম. মাহবুবুল আলম, চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি খলিলুর রহমান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার ও এশিয়ান গ্রুপের এম.ডি এম. এ ছালাম, এসিআই এগ্রিবিজনেজ এর প্রেসিডেন্ট ড. ফা হ আনসারী, নাহার এগ্রোর ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ ব্রিডার ফার্মার্স এসোসিয়েশনের সভাপতি মোঃ রাকিবুর রহমান (টুটুল)।



    এই আয়োজনে এগ্রো উদ্যোক্তা সম্পূর্ণ দেশীয় খাদ্য ও উপাদানে পালিত প্রাণির শারীরিক ওজন বৃদ্ধিতে অভিজ্ঞতা লব্ধ অভিজ্ঞান ও তথ্য-উপাত্ত উপস্থাপন করবে। দিন ব্যাপী এই আয়োজনে আরো থাকবে দেশীয় ঐতিহ্য ও সাংস্কৃতির বর্ণিল উপস্থাপনা, ক্যাটেল ফ্যাশেন-শো এবং বরেণ্য অতিথিদের সম্মাননা প্রদান, সাংস্কৃতিক অনুষ্ঠান সহ শিক্ষিত তরুণ উদ্যোক্তাদের জেগে ওঠার গল্প গাথা।



    এই এক্সপোতে অংশগ্রহণকারী এগ্রো ফার্মের উদ্যোক্তারা তাদের অর্জিত জ্ঞান ও শিক্ষনীয় দিক গুলো তুলে ধরবেন। যাতে অন্যরাও উৎসাহিত ও প্রাণিত হয় এবং সেগুলো কাজে লাগাতে পারেন।

    সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন চট্টগ্রাম ক্যাটেল ফার্মাস এসোসিয়েশরে সাধারণ সম্পাদক মো. আকতার হোসেন জ্যাকি।



    উপস্থিত ছিলেন- চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও চ্যানেল আই এর বিভাগীয় ব্যুরো প্রধান চৌধুরী ফরিদ, চট্টগ্রাম ক্যাটেল ফার্মাস এসোসিয়েশনের সভাপতি বোরহানুল হাসান চৌধুরী সালেহীন, সহ-সভাপতি ওয়াসিফ আহমেদ সালাম, সাংগঠনিক সম্পাদক তানজীব জাওয়াদ রহমান, সদস্য এস.এম রাসেল ও ইউনিট্রেড ইভেন্টের্স এর ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ ওসমান গনি প্রমুখ।



    আরও খবর 13

    Sponsered content