• খেলাধুলা

    ‘মেসির নামে বিশ্বকাপটা লেখা হয়ে গেছে’

      প্রতিনিধি ১৩ ডিসেম্বর ২০২২ , ১০:৪৭:৪১ প্রিন্ট সংস্করণ

    খেলাধুলা ডেস্ক: ফুটবল ক্যারিয়ারে কী জেতেননি লিওনেল মেসি? এক কথায় যে কেউ এ প্রশ্নের উত্তর দিয়ে দিতে পারবেন খুব সহজেই। বিশ্বকাপ, আর্জেন্টাইন ফুটবল জাদুকরের জীবনে শত শত অর্জনের মধ্যে অপ্রাপ্তি শুধু এই একটাই। তবে এবার সে আক্ষেপ ঘোচাতে পারবেন মেসি, এমনটাই বিশ্বাস সুইডেনের তারকা ফরোয়ার্ড ইব্রাহিমোভিচের।



    খেলোয়াড়ি জীবনে ইউরোপিয়ান অনেক ক্লাবে খেলার সুযোগ হয়েছে ইব্রাহিমোভিচের। মেসির সতীর্থ হিসবেও খেলেছেন বার্সেলোনার হয়ে। মেসির সক্ষমতা সম্পর্কে কোনো সন্দেহ নেই ৪১ বছর বয়সী এ তারকার। তাই বরাবরই আর্জেন্টাইন তারকাকে নিয়ে তার আত্মবিশ্বাসটা প্রচুর। ইব্রাহিমোভিচের মতে, এবারের বিশ্বকাপটা মেসির নামে লেখা হয়ে গেছে।



    মঙ্গলবার এক সাক্ষাৎকারে বিশ্বকাপ নিয়ে কথা বলেছেন ইব্রাহিমোভিচ। বিশ্বকাপের চ্যাম্পিয়ন কে হবে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘আমি মনে করি এটা ইতোমধ্যে লেখা হয়ে গেছে, কে এই বিশ্বকাপ জিতবে। আপনারা নিশ্চয়ই বুঝতে পারছেন আমি কার কথা বলছি। আমার ধারণা মেসি এবারের বিশ্বকাপ জিতবে, ট্রফি ইতোমধ্যে তার নামে লেখা হয়ে গেছে।’



    নিজের ফুটবল ক্যারিয়ারে বিশ্বকাপ ছাড়া শত শত অর্জন রয়েছে মেসির। ফুটবল ইতিহাসের সবচেয়ে বেশি সাতবার ব্যালন ডি’অর জয়ী তারকা রেকর্ড ৬ বার জিতেছেন ইউরোপিয়ান গোল্ডেন বুট। এছাড়া ইউরোপিয়ান শেষ্ঠত্বের চ্যাম্পিয়ন্স লিগও জিতেছেন চারবার। লাতিন অঞ্চলের শ্রেষ্ঠত্বের লড়াই কোপা আমেরিকা জিতে ঘুচিয়েছেন নিজের আন্তর্জাতিক শিরোপার খরাও। দলকে ভুড়ি ভুড়ি গোল ও অ্যাসিস্ট করিয়ে এ টুর্নামেন্টে তিনবার গোল্ডেন বল ও একবার গোল্ডেন বুটও জিতেছেন মেসি। এখন অপেক্ষা শুধুই বিশ্বকাপের।