• বিনোদন

    আন্তর্জাতিক চলচ্চিত্র পুরস্কার জিতেছে ‘রিকশা গার্ল’

      প্রতিনিধি ৮ নভেম্বর ২০২২ , ৮:৪১:০৫ প্রিন্ট সংস্করণ

    বিনোদন ডেস্ক: অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত দ্বিতীয় চলচ্চিত্র ‘রিকশা গার্ল’। ছবিটি ব্রাসেলসে ১৬তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ফিলেম’অন কিডস অ্যাওয়ার্ড জিতেছে। ব্রাসেলসের বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানিয়েছে। একই সঙ্গে তারা পরিচালক অমিতাভ রেজা চৌধুরীকে এই কৃতিত্ব অর্জনের জন্য অভিনন্দন জানিয়েছেন।



    ব্রাসেলসের বাংলাদেশ দূতাবাস জানায়, অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত ছবিটিতে গ্রামীণ বাংলাদেশের একজন প্রতিভাবান মেয়ে নাঈমার গল্প উঠে এসেছে। যিনি আশা করেন, তার আলপনা আঁকা দিয়ে শহরকে সুন্দর করবেন। যখন তার বাবা গুরুতর অসুস্থ হয়ে পড়েন, তখন নাঈমা পরিবারের উপার্জনকারীর ভূমিকা নিতে বাধ্য হন।



    ছবিটি রিকশা শিল্পের জগত অন্বেষণ করেছে। চলচ্চিত্রটি সেই শক্তির গল্পও বলে যা একটি অল্পবয়সী, উচ্চাকাঙ্ক্ষী এবং স্বাধীনচেতা কিশোরীর দৈনন্দিন সংগ্রামকে চিত্রিত করার পাশাপাশি বাংলাদেশে নারী মুক্তিকে চ্যালেঞ্জ করে।

    এ বিষয়ে পরিচালক অমিতাভ রেজা চৌধুরী বলেন, তরুণ প্রজন্ম চলচ্চিত্রটি দ্বারা অনুপ্রাণিত হবে, যা হাল ছেড়ে না দেওয়ার দৃঢ় সংকল্প এবং কঠোর পরিশ্রমের মাধ্যমে নিজের স্বপ্ন ও আকাঙ্ক্ষা অনুসরণের বার্তা তুলে ধরে। এছাড়া বাংলাদেশি শিল্প ও সংস্কৃতিকে সমর্থন করার জন্য আয়োজকদের ধন্যবাদ জানান তিনি।



    উল্লেখ্য, ব্রাসেলসে চলচ্চিত্র উৎসবটি গত ২৬ অক্টোবর থেকে ৫ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হয়। উৎসবে ইউরোপসহ বিভিন্ন দেশের ১২০টিরও বেশি চলচ্চিত্র প্রদর্শিত হয়।