• মহানগর

    আইনজীবীর ওপর হামলা, বেঞ্চসহকারীসহ ৪ জন প্রত্যাহার

      প্রতিনিধি ৬ নভেম্বর ২০২২ , ১১:১১:০৯ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী : প্রথম যুগ্ম জেলা জজ আদালতে অ্যাডভোকেট মনজুর আলমের ওপর হামলার ঘটনায় আদালতের বেঞ্চ সহকারিসহ চারজনকে প্রত্যাহার করা হয়েছে।

    রোববার (৬ নভেম্বর) চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঞা তাদের প্রত্যাহার করেন।পাশাপাশি ঘটনা তদন্তে কমিটি গঠন করেন তিনি।



    আদালত ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার (৩ নভেম্বর) বিকেলে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট মনজুর আলম একটি মামলার নথি দেখার জন্য প্রথম যুগ্ম জেলা জজ আদালতে একাধিক যান। তখন আদালতে বেঞ্চ সহকারী সাইফুদ্দিন পারভেজ নথি দেখানোর জন্য কয়েকবার সময় দেন। বেধে দেওয়া সময়ে গিয়েও মনজুর আলমকে মামলার নথি দেখতে দেয়নি বেঞ্চ সহকারী। পরে নথি দেখানোর জন্য টাকা দাবি করে, টাকা দিতে অস্বীকৃতি জানান তিনি।



    পরে মাগরিবের সময় যেতে বললে সেই সময় যান ওই আইনজীবী। তখনও আদালতের বেঞ্চ সহকারি অসহযোগীতা করেন। পরে রোববার যেতে বলেন। এসময় দুই জনের মধ্যে বাকবিতণ্ডা হলে এক পর্যায়ে কয়েকজন স্টাফ এক সঙ্গে আইনজীবীকে শারীরিকভাবে লাঞ্ছিত করে।



    চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ এইচ এম জিয়া উদ্দীন জানান, প্রথম যুগ্ম জেলা জজ আদালতে গত বৃহস্পতিবার বিকেলে আইনজীবী মনজুর আলম একটি মামলার নথি দেখার জন্য যান। সেখানে বেঞ্চসহকারী পারভেজসহ আদালতের কর্মচারীরা আইনজীবীর সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন। আইনজীবীদের নিয়ে বিভিন্ন কুটক্তিমূলক কথা বলেন, এতে আইনজীবী মনজুর প্রতিবাদ করলে উভয় পক্ষ কথা-কাটাকাটির এক পর্যায়ে পেশকার-পিয়নরা আইনজীবীর ওপর হামলা করেন।



    তিনি আরও জানান, রোববার এই ঘটনার প্রতিবাদে আদালতের সামনে বিক্ষোভ মিছিল করেছে আইনজীবীরা। ঘটনার তদন্ত করার জন্য চট্টগ্রাম জেলা ও দায়রা জজ পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঐ আদালতের বেঞ্চ সহকারীসহ চারজনকে প্রত্যাহার করা হয়েছে।



    আরও খবর 25

    Sponsered content