• সারাদেশ

    ইয়ুথ ওয়েলফেয়ার মিশন বাংলাদেশ এর “মিশন শারদ হাসি-২০২২” সম্পন্ন

      প্রতিনিধি ২৪ সেপ্টেম্বর ২০২২ , ৯:৪৫:২৫ প্রিন্ট সংস্করণ

    রিদুয়ানুল ইসলাম মারুফ: উচ্ছ্বাসিত মাতৃ বন্দনার প্রেরণায় “ইয়ুথ ওয়েলফেয়ার মিশন বাংলাদেশ” ২০১৬ সাল থেকে যাত্রা শুরু করে ৭ম বারের মত মানবিক আয়োজন “মিশন শারদ হাসি-২০২২” সম্পন্ন করলো।

    বিগত বছরগুলোতে “শারদ উৎসবে” আমরা অনাথ আশ্রমের শিশু গুলোকে পুজোর নতুন জামা কাপড় উপহার দিলেও, এবার চা শ্রমিকদের আর্থিক দুরবস্থা এর কথা চিন্তা করে এবারের “শারদ হাসি” কার্যক্রম টি পরিচালিত হয়েছিল বাঁশখালীর চাঁনপুর বেলগাঁও এর প্রান্তিক চা বাগান এলাকার নিম্নবিত্ত ও সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে।



    চা শ্রমিকদের মানবেতর জীবন এবং তাদের স্বল্পআয়ের কারণে পুজোতে শিশুদেরকে নতুন জামা কিনে দেওয়া তাদের জন্য একবারে বিলাসিতা। চা সংগ্রহের কাজ করে যতটুকু আয় হয় তা দিয়ে দৈনিক নুন আনতে পান্তা ফুরায়। তাদের এমন দুরবস্থার কথা চিন্তা করে দূর্গা পূজোয় নতুন পোশাক উপহার দেওয়ার মাধ্যমে তাদের মুখে এক চিলতে হাসি ফুটিয়েছেন ইয়ুথ ওয়েলফেয়ার মিশন বাংলাদেশ ।

    সংগঠনের কোষাধ্যক্ষ ইমন শর্মার সঞ্চালনায় এবং সংগঠনের সভাপতি শাশ্বত গুহের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বৈদিক মন্ত্র পাঠের মাধ্যমে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমত স্বামী অক্ষরানন্দ পুরী মহারাজ,অধ্যক্ষ শ্রী শ্রী অদ্বৈতানন্দ যোগাশ্রম।



    তিনি বলেন, “বাঁশখালীর চানপুর বেলগাঁও অনাথ আশ্রম ও চা পল্লীতে এই প্রথম কোন সংগঠন পূজোতে চা পল্লী শিশুদের নতুন জামা কাপড় উপহার দিয়েছেন। একই সাথে তিনি সংগঠনের উত্তরোত্তর সফলতা কামনা করেন ।

    প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী রুবেল সাহা।তিনি বলেন,”মানবতার কল্যাণে ইয়ুথ ওয়েলফেয়ার মিশন বাংলাদেশ সব সময় প্রান্তিক,অসহায়,দুঃস্থ মানুষদের পাশে ছিল আছে এবং থাকবে। শারদ উৎসব, শীতের উষ্ণতা, শিক্ষা উৎসব সহ ভবিষ্যতে এধরনের সিগনেচার ইভেন্টগুলি আরো বৃহৎ পরিসরে করার এবং পাশে থাকার আশ্বাস দেন তিনি।



    অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শ্যাম দাশ ধর, প্রনব কান্তি দাশ,উত্তম দে,দেবাশীষ চক্রবর্তী সহ সংগঠনের কো-অপারেটর বৃন্দ।

    শুভেচ্ছা বক্তব্যে সংগঠনের কর্মসূচি উপস্থাপন করেন সংগটনের সাধারণ সম্পাদক অনিক রায়।

    উল্লেখ্য, ইয়ুথ ওয়েলফেয়ার মিশন বাংলাদেশ আগামী ২৬ সেপ্টেম্বর, ২০২২ ফটিকছড়ি ভূজপুর এবং ৩০ সেপ্টেম্বর, ২০২২ মদন গোপাল অনাথ আশ্রম, পশ্চিম শাকপুরা, বোয়ালখালীতে “শারদ হাসি” ২০২২ এর পুজোর উপহার বিতরণ করবে।

    আরও খবর 4

    Sponsered content